অর্থাভাবে ধুঁকতে থাকা ইন্টার মিলানকে স্পনসরশিপের বড় অফার বিখ্যাত পর্ন কোম্পানির, রয়েছে একটিই সমস্যা

সব্যসাচী ঘোষ : বিশ্ব ফুটবলের ইতিহাসের অন্যতম জনপ্রিয় ও সফল ক্লাবগুলির একটি হল ইন্টার মিলান। এই ক্লাবটি ইতালির একমাত্র ক্লাব যারা কখনও প্রথম ডিভিশন থেকে অবনমন খায়নি। সিরি আ, কোপা ইতালিয়া, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা ইউরোপা লিগ – সবই জিতেছে এই ক্লাব। এই মুহুর্তে দুর্দান্ত একটি দল থাকলেও বেশ অর্থাভাবে রয়েছে ক্লাবটি। এমন অবস্থায় কার্যত মসীহার মত উপস্থিত হয়েছে একটি কোম্পানি।
তবে এই কোম্পানিটির কাজ বেশ অদ্ভুত। অ্যাডাল্ট ওয়েবক্যাম কোম্পানি হিসেবে অত্যন্ত জনপ্রিয় স্ট্রিপচ্যাট এই মাসের শুরুতে ইন্টার মিলানের নয়া শার্ট স্পনসর হওয়ার প্রস্তাব দিয়েছে। গত ৩০ বছর ধরে ইন্টারের জার্সি স্পনসর হিসেবে জনপ্রিয় টায়ার কোম্পানি পিরেল্লির সাথে চুক্তি শেষ হতে চলেছে ইন্টারের।
তবে স্ট্রিপচ্যাট পিরেল্লির থেকে বেশি অর্থ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। পিরেল্লি যেখানে ১০ মিলিয়ন ইউরো প্রতি বছর দিত, সেখানে স্ট্রিপচ্যাট ২৮ মিলিয়ন ইউরো করে দেবে।
আর এই চুক্তিতে ইন্টার মিলানের যাবতীয় অর্থাভাব অনেকটাই মিটবে বলে আশা করা যায়। কিন্তু মুশকিল একটাই। স্ট্রিপচ্যাট যে জার্সির মডেল পাঠিয়েছে ইন্টারের কর্তাদের কাছে, সেই জার্সির রঙ অনেকটাই তাদের চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানের মত, লাল এবং কালো।
যদিও বিষয়টি শুনতে বেশ অদ্ভুত লাগছে, তবে এই বড় অফারকে আদৌ ছাড়বে কিনা ইন্টার, সে নিয়ে সন্দেহ রয়েছে। এই মুহুর্তে ইন্টার মিলান পরবর্তী মরশুমের দলগঠনের জন্য ১৪৬ মিলিয়ন ইউরো অর্থের জন্য ছুটছে।
এদিকে দলের তারকা স্ট্রাইকার রোমেলু লুকাকুর ফিয়ের কিছু অর্থ দেওয়া হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডকে। ২০১৯ সালে ৭৩ মিলিয়ন ইউরো দিয়ে লুকাকুকে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে এনেছিল ইন্টার মিলান। কিন্তু এখনও ইউনাইটেডকে ৪৩ মিলিয়ন ইউরো ফি এবং ৪.৩ মিলিয়ন ইউরো বোনাস দেওয়া বাকি ইন্টারের।