ভিউয়ারশিপে জোর ধাক্কা খেল আইপিএল ২০২১, বেশি দাম দিয়ে খেলা দেখতে অরাজি ক্রিকেটপ্রেমীরা

এক্সট্রা টাইম ওয়েব ডেস্ক : ইতিমধ্যেই আইপিএলের দামামা বেজে উঠেছে এবং বেশ কিছু দুর্দান্ত ম্যাচের স্বাক্ষী থেকেছে ক্রিকেট বিশ্ব। কিন্তু এর মাঝেই প্রশ্ন উঠল, গত বছর অতিমারির মধ্যে ভিউয়ারশিপে যে রেকর্ড গড়ে তুলেছিল আইপিএল, সেটিকে কি ছাড়াবে এই বছরের টুর্নামেন্ট।
এই নিয়ে কিছুটা খারাপ খবর শুনতেই চলেছে আয়োজকরা। লাইভ স্ট্রিমিংয়ে গত বছরের তুলনায় অনেকটাই কমেছে আইপিএলের ভিউয়ারশিপ। অন্যান্য বছরের মত এই বছরেও আইপিএলের অফিশিয়াল লাইভ স্ট্রিমিং করছে ডিজনি প্লাস হটস্টার। এবং সেখানে গত বছর যে ভিউয়ারশিপ এসেছিল, তার থেকে এই বছর অনেকটাই কমে গিয়েছে।
ডিজনি প্লাস হটস্টারে এবারের আইপিএলের প্রথম ম্যাচ অর্থাৎ মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সর্বোচ্চ সমকালীন ভিউয়ারশিপ ছিল ৬.৭ মিলিয়ন, যা গতবারের উদ্বোধনী ম্যাচের থেকে ২৫-৩০ শতাংশ কম ছিল। গতবার চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচে লাইভ স্ট্রিমিংয়ে সর্বোচ্চ সমকালীন ভিউয়ারশিপ ছিল ৮.৪ মিলিয়ন।
এদিকে দ্বিতীয় ম্যাচে অর্থাৎ দিল্লি ক্যাপিটালস বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচে অবস্থা আরও খারাপ হয়েছে। সেই ম্যাচের সর্বোচ্চ সমকালীন ভিউয়ারশিপ ছিল ৬.৫ মিলিয়ন। এদিকে ম্যাচের শেষের দিকে সেই ভিউয়ারশিপ নেমে আসে মাত্র পাঁচ মিলিয়নে।
আর এর ফলে স্পষ্ট, অধিক দাম দিয়ে লাইভ স্ট্রিমিংয়ে আগ্রহী নয় দর্শকরা। একাধিক অবৈধ লাইভ স্ট্রিমিং লিঙ্ক ও অ্যাপের মাধ্যমে বিনামূল্যে আইপিএল দেখছে ক্রিকেটভক্তরা। ফলে মার খাচ্ছে এই সম্প্রচারকারী অ্যাপটি।