এফএসডিএলের বড় সাফল্য! ভারতীয় উপমহাদেশে এএফসির মিডিয়া স্বত্ত্বাধিকার হাসিল

এক্সট্রা টাইম ওয়েব ডেস্ক : এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) বুধবার ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড (এফএসডিএল) কে ভারতীয় উপমহাদেশে তাদের নতুন মিডিয়া পার্টনার হিসেবে ঘোষণা করলো, যার মধ্যে রয়েছে ভারত, নেপাল, বাংলাদেশ, আফগানিস্তান, ভুটান, শ্রীলঙ্কা এবং মালদ্বীপ।
এই চুক্তিতে সমস্ত বড় এএফসি জাতীয় দল এবং ক্লাব গুলি অন্তর্ভুক্ত রয়েছে, যা এএফসি এশিয়ান (কোয়ালিফায়ার) রোড-টু কাতার, এএফসি মহিলা এশিয়ান কাপ ইন্ডিয়া ২০২২, এএফসি এশিয়ান কাপ চীন ২০২৩ এবং বার্ষিক ক্লাব প্রতিযোগিতার চূড়ান্ত রাউন্ড পর্যন্ত সীমাবদ্ধ নয়। এটি শুরু হবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ এবং এএফসি কাপ ২০২১ মরসুম থেকে।
এফএসডিএল ভারতীয় ফুটবলকে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের বাণিজ্যিক অংশীদার হিসেবে গড়ে তুলতে এবং ভারতের শীর্ষ স্তরের ফুটবল লীগ, ইন্ডিয়ান সুপার লিগ পরিচালনার জন্য প্রতিষ্ঠিত হয়েছিল। এফএসডিএল অংশীদার চ্যানেল এবং ডিজিটাল পরিষেবা প্রদানকারীদের মিডিয়া অধিকারের সাব-লাইসেন্স দেবে, এমন একটি অঞ্চলে রৈখিক এবং ডিজিটাল উভয় চ্যানেলে এএফসির প্রতিযোগিতার উল্লেখযোগ্যভাবে আরও বেশি কভারেজ প্রদান করবে যেখানে সাম্প্রতিক বছরগুলিতে ফুটবলের প্রতি আবেগ দ্রুত বৃদ্ধি পাবে।
এএফসির সাধারণ সম্পাদক ডাটো উইন্ডসর জন বলেছেন: “এএফসি এফএসডিএল -এর সাথে এই অংশীদারিত্ব করতে পেরে আনন্দিত, যা এএফসির প্রতিযোগিতায় খরচ বাড়ানোর এবং ফুটবলকে এশিয়ার এক নম্বর খেলা হিসেবে নিশ্চিত করার দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ যা প্রধানত এএফসির লক্ষ্য।"
"আমরা এফএসডিএল-এর সাথে এএফসির বিশ্বমানের প্রতিযোগিতার ফ্যানবেস সম্প্রসারণে কাজ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ, যা এশিয়ার খেলার প্রতি অনস্বীকার্য আবেগ প্রদর্শন করে চলেছে এবং এশিয়ান ফুটবলের ভবিষ্যত নির্ধারণে উল্লেখযোগ্য পদক্ষেপ নেওয়ার জন্য আমরা তাদের ধন্যবাদ জানাই।"
এফএসডিএলের প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন মিসেস নীতা আম্বানি বলেছেন: “এটি ভারতীয় ফুটবলের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আমাদের ভক্তদের জন্য এশিয়ার সেরা ফুটবল খেলা দেখা এবং আমাদের দীর্ঘমেয়াদী কৌশল, প্রতিশ্রুতি ভারতীয় যুবক যুবতীদের খেলার প্রতি আগ্রহ আরো বাড়াবে। আমি বিশ্বাস করি এএফসি প্রতিযোগিতার সরাসরি সম্প্রচার আমাদের এই প্রজন্মের যুবকদের "সুন্দর খেলা"র প্রতি আকৃষ্ট করাতে সক্ষম হবে এবং খেলাধুলার প্রোফাইল বৃদ্ধি ও বিকাশ অব্যাহত রাখবে।
"আমরা ভারতীয় ফুটবলের উন্নয়নে পুরোপুরি প্রতিশ্রুতিবদ্ধ এবং একটি শক্তিশালী ইকোসিস্টেম তৈরির জন্য ভারতের স্টেকহোল্ডার, এএফসি এবং ফিফার সাথে কাজ চালিয়ে যাব।"
ফুটবল মার্কেটিং এশিয়ার বোর্ড সদস্য এবং প্রধান নির্বাহী প্যাট্রিক মারফি বলেছেন: “আমরা আমাদের মূল্যবান মিডিয়া পার্টনার হিসেবে এফএসডিএল (FSDL) কে স্বাগত জানাতে পেরে উচ্ছ্বসিত। এফএসডিএলের ভারতীয় উপমহাদেশ জুড়ে সম্প্রচারকারীদের সাথে খুব ভালো সম্পর্ক রয়েছে যাদের এশিয়ান ফুটবলের উপস্থিতিকে আরও শক্তিশালী করার জন্য তাদের স্থানীয় বাজারে প্রয়োজনীয় অভিজ্ঞতা এবং দক্ষতা রয়েছে। আমরা আরও ভক্তদের এএফসি প্রতিযোগিতা উপভোগ করার অপেক্ষায় আছি।”