আইপিএল ২০২২ এর টিভি দর্শকে বড় ঘাটতি! গত বছরের তুলনায় অনেকটাই কমল ভিউয়ারশিপ

এক্সট্রা টাইম ওয়েব ডেস্ক : বেশ প্রত্যাশা নিয়ে শুরু হয়েছিল আইপিএল ২০২২, যেহেতু একেবারে নতুন সাজে সমস্ত দল নামবে, এবং নতুন দুই দল এই টুর্নামেন্টে অংশ নেব। কিন্তু ভিউয়ারশিপে বড়সড় ঘাটতি লাভ করল বিসিসিআই। গত বছরের তুলনায় আইপিএল ২০২২ এর প্রথম সপ্তাহে টিভি রেটিংস ৩৩ শতাংশ কমে গিয়েছে।
প্রথম সপ্তাহে স্বাভাবিকভাবে দুর্দান্ত টিভি রেটিং দিয়ে থাকে আইপিএল। কিন্তু ১৫তম মরশুমে সেই রেটিং অনেকটাই নেমে গিয়েছে। আইপিএল ২০২২ এর প্রথম আট ম্যাচের টিভি রেটিং ছিল ২.৫২, যেখানে আইপিএল ২০২১ এর প্রথম সপ্তাহের রেটিং ছিল ৩.৭৫। ফলে অনেকটাই কমেছে রেটিং।
শুধু রেটিং নয়, দর্শকের কাছে প্রচার পৌঁছনোর বিষয়েও অনেকটাই ঘাটতি পেয়েছে আইপিএল ২০২২। আইপিএল ২০২২ এর প্রথম সপ্তাহের রিচ ছিল ২২৯.০৬ মিলিয়ন, যা গত বছর অর্থাৎ আইপিএল ২০২১ (২৬৭.৭ মিলিয়ন) এর থেকে ১৪ শতাংশ কম।
এছাড়া আইপিএলের সময় স্বাভাবিকভাবেই বার্ক (BARC) রেটিংয়ে শীর্ষে থাকে সম্প্রচারকারী চ্যানেল। কিন্তু আইপিএল ২০২২ এর উদ্বোধনী সপ্তাহে স্টার স্পোর্টস হিন্দি বার্ক রেটিংয়ে তিন নম্বরে নেমে গিয়েছে। যার ফলে চিন্তার ভাঁজ স্পষ্ট হয়েছে সম্প্রচারকারীদের কপালে।